Certificate Course in Islamic Studies

আমাদের জীবনের অতি গুরুত্বপূর্ণ বিষয় এবং সম্পর্কগুলো যেমন নিজেদের শিক্ষা, স্বাস্থ্য, সন্তানের ভবিষ্যৎ নিয়ে কি আমরা কখনও ছিনিমিনি খেলতে পারি? যদি তা নাই করতে পারি তবে কিভাবে আমরা আখিরাতের মতো অনন্ত জীবন নিয়ে হেলাফেলা করতে পারি। ছোট্ট এই জীবনের ক্যারিয়ার, এবং সুখ সাচ্ছন্দ্যের জন্য আমাদের সকল সময়, শক্তি ও মেধার সর্বোচ্চটুকু ব্যয় করছি। তাহলে যে জীবনের শেষ কখনই হবে না তাতে সফল হওয়ার গুরুত্ব কতোটুকু হওয়া উচিত বলে আপনি মনে করেন? এই প্রস্তুতি কি নিজের খেয়াল খুশি মতো নিব নাকি নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দেখানো পদ্ধতিতে নিব। কোরআন এবং হাদিসের সঠিক জ্ঞান নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের মাঝে রেখে গেছেন নাবীদের ওয়ারিশদের মাধ্যমে। যেমনটি তিনি (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন, ‘আলেমগণ নবীদের ওয়ারিশ। নবীগণ দিনার বা দিরহামের উত্তরাধিকারী বানান না। তাঁরা কেবল ইলমের ওয়ারিশ বানান। অতএব যে তা গ্রহণ করে সে পূর্ণ অংশই পায়’ (তিরমিযী : ২৬৮২)। আর তাই আমাদেরও ইসলামের সঠিক শিক্ষা নিতে হবে প্রকৃত আলেমদের কাছ থেকে, ঘরে বসে নিজে নিজে বই পড়ে বা ভিডিও দেখে নয়, শিখতে হবে যেভাবে সাহাবীরা(রাঃ) নাবীর কাছে থেকে শিক্ষা গ্রহন করেছেন সেভাবে। 

আমরাও চাই কিভাবে সঠিক ইসলাম শিক্ষাগ্রহণ করা যায় রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দেখানে এবং শেখানো সঠিক পদ্ধতি অনুযায়ী । সেই লক্ষ্য এবং উদ্দেশ্যকে সামনে রেখে দেশবরেণ্য  সুন্নাহর অনুসারী আলেমদের সরাসরি সহচর্যে ইসলাম শিক্ষার আয়োজন করা হচ্ছে আইসিডির তত্বাবধানে । সকল ব্যাকগ্রাউন্ডের থেকে আসা ভাইদের কথা মাথায় রেখে এই কোর্স সাজাচ্ছেন আলেমগণ। আমাদেরকে দেয়া হবে একটি পাঠ্যসূচী আর থাকবে পরিকল্পিত পাঠদান কর্মসূচী। সেমিস্টার পদ্ধতিতে চলবে কোর্সগুলো এবং নেয়া হবে পরীক্ষা।

কবে থেকে শুরু হবে কোর্সটি : জানুয়ারি ২০২০ থেকে প্রথম সেমিস্টার শুরু হবে ইনশাআল্লাহ।

কারা পড়াবেন এবং কি পড়াবেন: ডঃ মনযুর ই ইলাহি এবং ডঃ আবু বাকর জাকারিয়া পড়াবেন আকিদা, ডঃ মুহাম্মাদ সাইফুল্লাহ পড়াবেন আদব ও আখলাক এবং শেখ রফিকুল ইসলাম পড়াবেন উলুম আল কোরআন/ উসুল  আল তাফসীর ।

কাদের জন্য এই কোর্সটি: সকল অ্যাডুকেশন ব্যাকগ্রাউন্ড থেকে আসা ভাইদের জন্য 

মাসে কয়টি ক্লাস: প্রতি মাসে ৪টি করে ক্লাস, ৬ মাসে ২৪টি

কোথায় পড়ানো হবে: আস সুন্নাহ কমপ্লেক্স জামে মসজিদ, নবীনগর হাউজিং, মোহাম্মাদপুর, ঢাকা।

সময়টা কখন: চাকুরীজীবী ভাইদের কথা মাথায় রেখে এটা হবে শুক্রবার এবং শনিবার বিকালে ।

আল্লাহ আমাদের সঠিক জ্ঞান চর্চা করার তাওফিক্ব দিন এবং আমাদের সহায় হোন।

ওয়াসসালাম।

রেজিস্ট্রেশান লিঙ্ক: 

https://forms.gle/hmeivYX9sd1uZdCq9

ভর্তির সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে:

প্রোগ্রাম কো-অর্ডিনেটর: 

ফদল রাব্বি 01730334376 

শামিম আহসান- 01871006727